বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeতথ্যপ্রযুক্তিউন্মোচিত হলো ‘মুক্তিযুদ্ধের গেম’

উন্মোচিত হলো ‘মুক্তিযুদ্ধের গেম’

মুক্তিযুদ্ধ নির্ভর গেম ‘মুক্তিক‍্যাম্প’ উন্মোচন করা হয়েছে। গেম নির্মাতা প্রতিষ্ঠান ‘মাইন্ড ফিশার গেমস’ গেমটি আপাতত শুধু অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য আনা হচ্ছে। আর এই গেম খেলতে ১.৫ গিগাবাইট র‍্যামের স্মার্টফোন প্রয়োজন হবে।

এই গেমের শুরুতে বাংলাদেশের সীমান্তবর্তী পরিত্যক্ত একটি গ্রাম দেখা যাবে যেখানে কয়েকজন মুক্তিকামী বাঙালি একটি ক্যাম্প বানাতে কঠোর পরিশ্রম করছেন। ক্যাম্পে আশপাশের গ্রামের লোকজনকে যুদ্ধের জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। পাশাপাশি মুক্তিযোদ্ধাদের খাবার থেকে শুরু করে রোগমুক্তির জন্য ওষুধ সবই মজুদ করা হচ্ছে। তৈরি হচ্ছে পাকিস্তানি হানাদার নিধনের পরিকল্পনা।

প্রাথমিক পর্যায়ে গেমটি অফলাইনে খেলা যাবে। আগামী বছর এপ্রিল পর্যন্ত এই অফলাইন সংস্করণে দেওয়া হবে বিভিন্ন হালনাগাদ এবং যুক্ত হবে নতুন লেভেল। আর আগামী বছর এপ্রিল মাসেই অনলাইন সংস্করণটি বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

‘হিরোজ অব ৭১’ এর প্রতিষ্ঠান ‘পোর্টব্লিস’ এবং ‘গেম ওভার স্টুডিও’ এক হয়ে প্রতিষ্ঠা করা হয় ‘মাইন্ড ফিশার গেমস’। এই প্রতিষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা জামিলুর রশিদ ও প্রধান কারিগরি কর্মকর্তা মাশা মুস্তাকিম।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -