বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলের ৮ আসনের ৫টিতে নৌকা, তিনটিতে স্বতন্ত্র জয়ী

টাঙ্গাইলের ৮ আসনের ৫টিতে নৌকা, তিনটিতে স্বতন্ত্র জয়ী

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি সংসদীয় আসনের মধ্যে পাঁচটি আসনে নৌকা এবং তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম আটটি আসনের চূড়ান্ত বেসরকারি ফলাফল ষোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ কার্যক্রম চলে।

টাঙ্গাইল-১: (মধুপুর-ধনবাড়ী) আসনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থী ও দলটির প্রেসিডিয়াম সদস্য এবং কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এক লাখ ৭৪ হাজার ১২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (ট্রাক) প্রতীকের প্রার্থী বিএনপির সাবেক বহিস্কৃত নেতা খন্দকার আনোয়ারুল হক চার হাজার ১৭৮ ভোট পেয়েছেন।

টাঙ্গাইল-২: (ভূঞাপুর-গোপালপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থী – বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছোট মনির এক লাখ ৫১ হাজার ৭৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোপালপুর উপজেলা পরিষদের পদত্যাগকারী চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু ৩০ হাজার ৪৮৬ ভোট পেয়েছেন। তিনি দুপুর ২টার দিকে ভোট বর্জন করেন।

টাঙ্গাইল-৩: (ঘাটাইল) আসনে স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থী ও সাবেক দু’বারের এমপি আমানুর রহমান খান রানা ৮২ হাজার ৭৪৮ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের (নৌকা) প্রতীকের প্রার্থী – বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান খান ৬৯ হাজার ৩৫ ভোট পেয়েছেন।

টাঙ্গাইল-৪: (কালিহাতী) আসনে স্বতন্ত্র (ট্রাক) প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের বহিস্কৃত সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ৭০ হাজার ৯৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের (নৌকা) প্রতীকের প্রার্থী ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু ৫৪ হাজার ৭৫ ভোট পেয়েছেন।

টাঙ্গাইল-৫: (সদর) আসনে স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান এমপি ছানোয়ার হোসেন ৭২ হাজার ২৭৬ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের (নৌকা) প্রতীকের প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ ৬৫ হাজার ৮৬৭ ভোট পেয়েছেন।

টাঙ্গাইল-৬: (নাগরপুর-দেলদুয়ার) আসনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থী – জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও বর্তমান এমপি আহসানুল ইসলাম টিটু এক লাখ ১২ হাজার ৬৮৪ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (ঈগল) প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তারেক শামস খান হিমু ৩১ হাজার ২৯২ ভোট পেয়েছেন।

টাঙ্গাইল-৭: (মির্জাপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বর্তমান এমপি খান আহমেদ শুভ ৮৮ হাজার ৩৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মির্জাপুর উপজেলা পরিষদের পদত্যাগকারী চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু পেয়েছেন ৫৭ হাজার ২৩১ ভোট।

টাঙ্গাইল-৮: (বাসাইল-সখীপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থী সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অনুপম শাজাহান জয় ৯৬ হাজার ৪০১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কৃষক শ্রমিক জনতা লীগের (গামছা) প্রতীকের প্রার্থী ও দলটির প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীর উত্তম পেয়েছেন ৬৭ হাজার ৫০১ ভোট।

উল্লেখ্য, টাঙ্গাইলের আটটি আসনে ১২টি উপজেলা রয়েছে। এ জেলার ১১টি পৌরসভা ও ১২০টি ইউনিয়ন এবং একটি ক্যান্টনমেন্ট বোর্ডের এক হাজার ৫৬টি কেন্দ্রের ছয় হাজার ৮১০টি ভোটকক্ষ রয়েছে। এ জেলায় ৩১ লাখ ৪৬ হাজার ৬৭২ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ৭৭ হাজার ৬০৩ জন আর নারী ভোটার হচ্ছেন ১৫ লাখ ৬৯ হাজার ৪৯ জন। এছাড়া ২০ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -