বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে এমপি রানার জামিন শুনানিকে কেন্দ্র করে উত্তেজনা

টাঙ্গাইলে এমপি রানার জামিন শুনানিকে কেন্দ্র করে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধ: টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের এমপি আমানুর রহমান খান রানার জামিন শুনানিকে কেন্দ্র করে আদালত চত্বরসহ শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বুধবার সকালে এমপি রানাকে টাঙ্গাইল অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হলে আদালত চত্বরসহ শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় আদালত চত্বরে নিহত মুক্তিযোদ্ধা ফারুকের সমর্থরা রানার শাস্তির দাবিতের মিছিল করতে থাকেন। অপরদিকে রানার সমর্থকরা আদালত চত্বরের অদূরে শাসছুল হক তোরণের সামনে জামিন সমর্থনে মিছিল করতে থাকেন।

পুলিশ বার বার মিছিলটিকে রাস্তা থেকে সরে যেতে বললেও মিছিলকারীরা তাদের অবস্থানে অনড় ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে এক পর্যায়ে দুপুর ১২টার দিকে পুলিশ ২ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ও ব্যাপক লাঠিচার্জ শুরু করে।

এ সময় পুলিশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সম্মুখ সড়ক থেকে মোট ১১ জনকে আটক করে। এদের মধ্যে দুই জনকে ৮ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন ও একটি বিদেশি পিস্তলসহ আটক করা হয়।

জানা গেছে, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানাকে আদালতে হাজির করা হয়। পরে ১০.৪৫ মিনিটে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাকসুদা খানমের আদালতে শুধু জামিন শুনানি হয়। জামিন শুনানির পর বিকেল ৪টায় এর রায় ঘোষণার সময় ধার্য করা হয়।

পরবর্তী শুনানির দিন ২৭ সেপ্টেম্বর ধার্য করেন। এরপর বেলা সাড়ে ১১টার দিকে সর্বোচ্চ নিরাপত্তায় এমপি রানাকে টাঙ্গাইল কারাগারে নিয়ে যায় পুলিশ।

এ প্রসঙ্গে দুপুর দেড়টার দিকে হাসপাতাল গেট সম্মুখে অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক জানান, টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের এমপি আমানুর রহমান খান রানার জামিন শুনানিকে কেন্দ্র শহরে চরম উত্তেজনা দেখা দেয়। বিরাজমান উত্তেজনা ও যেকোনো নাশকতা ঠেকাতে শহরের পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -