মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাপ্রথম ধাপে টাঙ্গাইলে দুই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৫৩ শতাংশ

প্রথম ধাপে টাঙ্গাইলে দুই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৫৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে টাঙ্গাইলের ২ উপজেলায় ভোটাধিকার প্রয়োগের হার ৫৩ দশমিক ৫৮ শতাংশ। জেলার মধুপুর ও ধনবাড়ী উপজেলায় প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে মধুপুর উপজেলায় ৫২ দশমিক ২ শতাংশ মানুষ ভোটাধিকার প্রয়োগ করেছে এবং এবং ধনবাড়ী উপজেলায় ভোট প্রয়োগ করেছে ৫৪ দশমিক ৯৬ শতাংশ ভোটার। জেলা নির্বাচন কমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সারাদেশে নির্বাচন কমিশনারের তথ্য মতে ভোট দিয়েছেন ৩৬ দশমিক ১ শতাংশ মানুষ। কিন্তু টাঙ্গাইলে এ হার প্রায় ১৭ দশমিক ৪৮ শতাংশ বেশি। টানা কয়েক বছর ধরে ভোটের মাঠ ছিল ঠান্ডা। ভোট নিয়ে ভোটারদের মাঝে তেমন কোনো উৎসাহ-উদ্দীপনা ছিল না। কিন্তু ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী উপজেলার মানুষ গত কয়েক বছরের ভোট কেন্দ্রের চিত্র পাল্টে দিয়েছে।

দলীয় প্রতীক না থাকায় ভোটারদের উপস্থিতি বেড়েছে। ফলে ভোটাধিকার প্রয়োগের হারও আশাতীত হারে বেড়েছে। তবে ওইদিন (৮ মে) ভোর রাত থেকে সকাল পর্যন্ত মুষলধারে বৃষ্টি হওয়ার পর শুরুতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি কমে গেলে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। নির্বাচনকে কেন্দ্র করে দুই উপজেলায় বিচ্ছিন্ন ২/১ টি ঘটনা ছাড়া বড় ধরণের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

এর আগে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে মধুপুর এবং ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্র্ণ করতে পাঁচ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছিল।

টাঙ্গাইলে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, টাঙ্গাইলের ১২ উপজেলার মধ্যে প্রথম ধাপে তিনটি উপজেলায় নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু গোপালপুর উপজেলায় একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় ওই উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়। ফলে দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া নির্বাচনে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিল।

এদিন (বুধবার) ভোটগ্রহণ শেষে রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।বেসরকারি ফলাফলে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট ইয়াকুব আলী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৭৩ হাজার ৩২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ছরোয়ার আলম খান দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ৫১ হাজার ৮৭ ভোট।

ধনবাড়ী উপজেলায় ওয়াদুদ তালুকদার সবুজ মোটরসাইকেল প্রতীকে ৩০ হাজার ৭৩০ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও ঘোড়া প্রতীকের প্রার্থী এবং সাবেক কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাকের খালাতো ভাই হারুনার রশীদ হীরা পেয়েছেন ২৯ হাজার ২৯৯ ভোট।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -