শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইল সদরফের পেছাল টাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

ফের পেছাল টাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ চতুর্থ দফায় পেছানো হয়েছে। সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করা হয়েছে ১১ ফেব্রুয়ারি। সোমবার বেলা ১১টার দিকে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনছুর মিয়া সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেন। মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার মূল আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা অসুস্থ জনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকায় সাক্ষ্যগ্রহণ হয়নি। তবে এ মামলার অপর আসামি নাসির উদ্দিন নুরু, মাসুদুর রহমান মাসুদ ও ফরিদ আহম্মেদ হাজিরা দিয়েছেন।

এ প্রসঙ্গে মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি মনিরুল ইসলাম খান জানান, সোমবার রাষ্ট্রপক্ষ মামলার বাদী নাহার আহমেদ, ছেলে আহমেদ মজিদ সুমন ও মেয়ে ফারজানা আহমেদ মিথুনের হাজিরা দাখিল করেন। কিন্তু মূল আসামি উপস্থিত না থাকায় রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের শুনানি শেষে বিচারক মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করেন ১১ই ফেব্রুয়ারি। তবে এ মামলার অপর আসামি নাসির উদ্দিন নুরু, মাসুদুর রহমান মাসুদ ও ফরিদ আহম্মেদ হাজিরা দিয়েছেন। এছাড়া মামলার আরও তিন আসামি মোহাম্মদ আলী, আনিছুর রহমান রাজা ও সমির কারাগারে আটক রয়েছেন।

উল্লেখ্য, গত ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল পৌর শহরস্থ কলেজ পাড়ায় হত্যা শিকার হন ফারুক আহমদ। এতে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান, টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী ঐক্যজোটের সভাপতি জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে চারজনকে গ্রেফতার করা হলেও বাকি ১০ আসামি পলাতক রয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -