সোমবার, মে ২৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাবঙ্গবন্ধু সেতু জাদুঘরের ব্যতিক্রমী উদ্যোগ: বিনা টিকিটে প্রবেশ করতে পারবে শিশুরা

বঙ্গবন্ধু সেতু জাদুঘরের ব্যতিক্রমী উদ্যোগ: বিনা টিকিটে প্রবেশ করতে পারবে শিশুরা

নিজস্ব প্রতিবেদক: ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে বঙ্গবন্ধু সেতু আঞ্চলিক জাদুঘর। একদিনের জন্য বিনা টিকিটে প্রবেশের সুযোগ পাচ্ছে শিশুরা। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এ উদ্যোগ নিয়েছে জাদুঘর কর্তৃপক্ষ। এদিন টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রিসোর্টের ভেতর সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধানে পরিচালিত জাদুঘরে শিশুদের বিনা টিকিটে দেখানো হবে ৫ হাজারের অধিক দেশী-বিদেশী নমুনা বন্যপ্রাণী। তবে শিশু ও কিশোর-কিশোরীরা বিনা টিকেট এই জাদুঘর পরিদর্শন করতে পারলেও অন্যরা টিকিট কেটে প্রবেশ করতে হবে।

বুধবার সকালে বঙ্গবন্ধু সেতু আঞ্চলিক জাদুঘরের কিউরেটর মো. জুয়েল রানা বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ১৬ ডিসেম্বর শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা ৩০ মিনিট পর্যন্ত এই জাদুঘরে প্রবেশ করতে পারবে শিশু ও কিশোর-কিশোরীরা। তবে অন্যান্য বয়সীদের টিকিট কেটে জাদুঘরে প্রবেশ করতে হবে।

জুয়েল রানা বলেন, এ জাদুঘরে দেশ-বিদেশের হাজারো বন্যপ্রাণীর পরিচিতিসহ ৫ হাজারের অধিক নমুনা বন্যপ্রাণী রয়েছে। জাদুঘরে এলে শিশু-কিশোররা এসবের সাথে পরিচিত হতে পারবে।’

জানা যায়, বঙ্গবন্ধু সেতু আঞ্চলিক জাদুঘরটি নানা জাতের উদ্ভিদ, প্রাণী ও সেতু নির্মাণের দুর্লভ ছবি এবং স্থানীয় লোকজনের ব্যবহৃত নমুনা সংগ্রহের এক ব্যতিক্রমী সংগ্রহশালা। এছাড়া দেশ-বিদেশের হাজারো বন্যপ্রাণীর পরিচিতি, নমুনা সংরক্ষণ ও প্রদর্শনের ব্যবস্থা রয়েছে।

স্থানীয়দের মতে, এই জাদুঘরে প্রবেশ না করলে বোঝার উপায় নেই জাদুঘরটি কতটা সমৃদ্ধ।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -