মঙ্গলবার, মে ৩০, ২০২৩
Homeজাতীয়বাসাইলে চায়না জালের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ॥ ২লক্ষ টাকার জাল জব্দ

বাসাইলে চায়না জালের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ॥ ২লক্ষ টাকার জাল জব্দ

বাসাইল প্রতিনিধিঃ  পরিবেশের জন্য ক্ষতিকর এবং মৎস আইনে নিষিদ্ধ চায়না জালের বিপনন এবং ব্যবহারের  বিরুদ্ধে অভিযানে নেমেছে টাঙ্গাইলে বাসাইল উপজেলা প্রশাসন। এরই অংশ হিসাবে আজ ১৯ আগস্ট (বৃহঃবার) উপজেলার কাউলজানী ও ফুলকী ইউনিয়নে অবৈধ চায়না জাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মনজুর হোসেন এর নেতৃত্বে তিনটি দলে বিভক্ত হয়ে এই অভিযান পরিচালনা করা হয়। নির্বাহী অফিসার নিজে নিরাইল ও বালিয়া বিলে, সহকারি কমিশনার(ভূমি) নাহিয়ান নুরেন কাউলজানী ব্রীজ পাড় সংলগ্ন প্লাবণভূমিতে এবং উপজেলা মৎস্য কর্মকর্তা সৌরভ দে বাদিয়াজান বিল ও নুন্দা বিলে চায়না জাল বিরোধী অভিযানে নেতৃত্ব দেন।  আজ ভোর ৫.৩০ থেকে সকাল ৮.৩০ ঘটিকা পর্যন্ত সাঁড়াশি অভিযান পরিচালনা করে ৪০ টি চায়না জাল জব্দ করা হয়। জব্দকৃত জালগুলোর আনুমানিক মূল্য প্রায় ২ লক্ষ টাকা। অভিযান পরিচালনা কালে সহযোগীতা করেন পুলিশ ফোর্স, আনসার সদস্য, উপজেলা মৎস্য দপ্তর ও উপজেলা ভূমি অফিসের কর্মচারিবৃন্দ এবং লিফগণ। পরবর্তীতে জব্দকৃত জালগুলো বাদিয়াজান এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মনজুর হোসেন নিউজ টাঙ্গাইলকে বলেন, “ অবৈধ চায়না জাল কোন ভাবে ব্যবহার ও বিপনন করতে দেওয়া হবেনা। আমাদের উপজেলা প্রশাসন এই বিষয়ে সদা তৎপর রয়েছে। আজকের অভিযানে ৪০টি জাল পুড়িয়ে ফেলা হয়েছে, যার আনুমানিক বাজার মূল্য ২ লক্ষ টাকা । আগামি দিনেও আমাদের অভিযান অব্যহত থাকবে।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -