বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাভূঞাপুরে সিএনজি চালককে লাঞ্চিত, পুলিশ সদস্যের বিচারের দাবিতে বিক্ষোভ

ভূঞাপুরে সিএনজি চালককে লাঞ্চিত, পুলিশ সদস্যের বিচারের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে পুলিশের টহলের জন্য নেওয়া সিএনজিতে পর্দার কাপড় না থাকায় সুমন নামে এক সিএনজি চালককের শরীরের জামাকাপড় খুলে রাতে দাঁড় করিয়ে লাঞ্চিত করার প্রতিবাদে বিচারের দাবিতে উপপরিদর্শক (এসআই) হাসিবুলের বিরুদ্ধে বিক্ষোভ-মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করেছে সিএনজি শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ১০ টার দিকে ভূঞাপুর পৌর শহরের বাসস্ট্যান্ড চত্বরে এই বিক্ষোভ মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধকারীরা। পরে উত্তেজিত মালিক ও শ্রমিকরা মিছিল নিয়ে থানায় হাজির হয়।

এসময় শ্রমিক নেতাদের উপস্থিতিতে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ শ্রমিকদের সাথে অনাকাঙ্খিত ঘটনার বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করে ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে শ্রমিকরা থানা ত্যাগ করেন।

বিক্ষুব্ধ সিএনজি শ্রমিকরা অভিযোগ করে জানান, ভাড়া ছাড়াই প্রতিরাতেই একটা করে সিএনজি থানা পুলিশকে দেওয়া হয়। মঙ্গলবার ১৬ জানুয়ারি রাতে সুমন নামে এক চালক সিএনজি নিয়ে পুলিশের টহল কাজে বের হন। সিএনজির পর্দা না থাকায় চালককে গালিগালাজও ওই শরীরের জামাকাপড় খুলে দাড় করিয়ে রেখেছিল থানার উপ-পরিদর্শক (এসআই) হাসিবুল। এ ঘটনায় তার বিচারসহ এই থানা থেকে বদলির দাবি জানানো হয়।

সিএনজি চালক সুমন জানান, ঘটনার পরই শ্রমিক নেতাদের কাছে অভিযোগ দেয়া হয়। তারা যেটা করেন সেটাই মেনে নেব। তবে ওই পুলিশ কর্মকর্তা খুবই খারাপ আচরণ করেছেন। তার বিচার ও বদলির দাবি করছি।

এ বিষয়ে ভূঞাপুর থানার এসআই হাসিবুলের সাথে মোবাইলে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

উপজেলা সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার জাহিদ হাসান জানান, চালক ও পুলিশের সাথে ভুল বুঝাবুঝি হওয়ায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করেছেন। পরে থানায় শ্রমিকদের উপস্থিতিতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা এবং সংগঠনের নেতাদের মধ্যস্থতায় বিষয়টি মিমাংসা হয়েছে।

এ ব্যাপারে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ বলেন, বিষয়টি দু:খজনক। শ্রমিক নেতাদের উপস্থিতিতে সমাধাণ করা হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -