বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeআমাদের টাঙ্গাইলসখীপুরে জমে উঠেছে ঈদের কেনাকাটা আগের তুলনায় দাম চড়া বলছেন ক্রেতারা

সখীপুরে জমে উঠেছে ঈদের কেনাকাটা আগের তুলনায় দাম চড়া বলছেন ক্রেতারা

এম সাইফুল ইসলাম শাফলুঃ পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে টাঙ্গাইলের সখীপুর উপজেলা সদরসহ বিভিন্ন বাজারের শপিংমল, মার্কেট, বিপণিবিতান ও রাস্তার পাশের ফুটপাতে গড়ে ওঠা অস্থায়ী দোকানগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ঈদের নতুন চালান থেকে বেছে নিচ্ছেন অভিভাবকসহ তরুণ তরুণীদের ড্রেস ও প্রয়োজনীয় পণ্যসামগ্রী। এক্ষেত্রে পিছিয়ে নেই শিশুরাও, অভিভাবকরা শিশুদের জন্য কিনছেন বাহারি রকমের পোশাক। ঈদ বাজার জমজমাট হওয়ায় খুশি বিক্রেতারাও। প্রতিদিন সকাল থেকে রাত ১০-১১টা পর্যন্ত চলছে এদের কেনাকাটা।

বুধবার (৩ মার্চ) দুপুরে উপজেলা সদরসহ অন্যান্য কয়েকটি বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে। ছোট বড় শপিং মলের পাশাপাশি বিক্রি বেড়েছে ফুটপাতেও।

সখীপুর পৌরসভার শামীম টাওয়ার ও পুড়া মার্কেটে গিয়ে দেখা যায়, ঈদকে সামনে রেখে ক্রেতাদের উপচে পড়া ভিড়। পুরো পরিবার নিয়েই অনেকে হাজির হয়েছেন শপিং মার্কেটে। সখীপুর পৌর এলাকার আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রবাস থেকে দেশে ফিরে এসেছি বন্ধুবান্ধবসহ পরিবারের সাথে ঈদ উদযাপন করব। পরিবার ও নিজের জন্য ঈদের কেনাকাটা করছি।

ঈদের শপিং করতে আসা যাদবপুর গ্রামের সাবিনা বেগম বলেন, ঈদের কেনাকাটা করবো বলেই সন্তানদের  নিয়ে সখীপুরে আসছি কিন্তু এ বছর তুলনামূলক সবকিছুর দাম বেশি মনে হচ্ছে। পুড়া মার্কেট থেকে শার্ট ও প্যান্ট কিনেছি, এখন জুতা কিনতে শামীম টাওয়ারের দিকে যাচ্ছি।
সাবিনা অভিযোগ করে বলেন, গত দুই মাস আগে যে শার্ট ৫০০-৭০০ টাকায় কিনেছি এখন তা ৯০০-১০০০ টাকায় কিনতে হচ্ছে।

বেড়বাড়ী গ্রামের প্রবাসী সাহেব আলী জানান, ঈদের কেনাকাটা করতে পরিবার নিয়ে শপিংমলে আসছি। গত বছরের তুলনায় এবছর পোশাকের দাম বেশি মনে হচ্ছে। একটি থ্রি পিস কিনতে গেলে ৩২০০ টাকা দাম বলেন, যা পরে আমার কাছে ১১০০ টাকা বিক্রি করেন। নির্ধারিত মূল্য তালিকা না থাকায় ঈদকে সামনে রেখে কিছু দোকানদাররা এই সুবিধা নিচ্ছেন বলে তার অভিযোগ।

তুলনামূলক রাস্তার পাশের অস্থায়ী দোকানগুলোতে এবছর বেড়েছে বিক্রির পরিমাণ। শপিংমল গুলোতে মূল্য বেশি হওয়ায় অনেকেই ভিড় জমাচ্ছেন ফুটপাতের অস্থায়ী দোকানগুলোতে।

অতিরিক্ত দাম নেওয়ার বিষয়ে জানতে চাইলে একাধিক বিক্রেতা বলছেন, বর্তমানে বৈশ্বিক মন্দার কারণে আগের চেয়ে সব পণ্যের দাম চওড়া। তাই আমাদের কিনতে হয় বেশি দামে। দাম বেশি হওয়ায় ক্রেতারাও দেখে শুনে যাচাই করে নিচ্ছেন।

 

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -