রবিবার, মে ১৯, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে পঞ্চগড় এক্সপ্রেসের চাকা লাইনচ্যুত, ঢাকা- উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

টাঙ্গাইলে পঞ্চগড় এক্সপ্রেসের চাকা লাইনচ্যুত, ঢাকা- উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: পঞ্চগড় থেকে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের একটি বগির চাকা লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এতে করে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণ অঞ্চলে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

সোমবার (১৮ মার্চ) রাত ৯টা ১৫ মিনিটের দিকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলস্টেশনে এ ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে ইনচার্জ রেজাউল করিম নিশ্চিত করেছেন।

রেজাউল করিম জানান, বঙ্গবন্ধু সেতু পাড় হয়ে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকার দিকে যাচ্ছিল। পথিমধ্যে সেতু পূর্ব রেলস্টেশনে পৌঁছলে বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, বিষয়টি তাৎক্ষণিক রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঢাকা দ্রুত রিলিজ ট্রেন এসে উদ্ধার কার্যক্রম চালাবে। এছাড়া আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি।

অপরদিকে, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুতের ফলে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস, পঞ্চগড়গামী দ্রুতযান, কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস-সহ আরও বেশ কয়েকটি ট্রেন টাঙ্গাইল ও উত্তরবঙ্গের বিভিন্ন রেল স্টেশনে আটকা পড়ে আছে।

ট্রেনের যাত্রী শোভন আকন্দ, সামিয়া রহমান ও জাহিদ হোসেনসহ অনেকে বলেন, সেতু পূর্ব রেলস্টেশনে বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যখন রওনা হচ্ছিল। সেসময় হঠাৎ শব্দ হয়। পরে জানতে পারি চাকা লাইনচ্যুত হয়েছে। ফলে গন্তব্যে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হচ্ছে। কখন ঠিক হবে তাও বলা যাচ্ছে না।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ বলেন, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি যাত্রা বিরতি শেষে ঢাকার দিকে যাওয়ার সময় একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনের চাকা ক্রুটির কারণে এই লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -