শনিবার, জুন ১৫, ২০২৪
Homeআন্তর্জাতিকজেনে নেই বলিউড অভিনেত্রীদের ফিটনেস রহস্য

জেনে নেই বলিউড অভিনেত্রীদের ফিটনেস রহস্য

নিউজ টাঙ্গাইল ডেস্ক: অনেকেই বিশ্বাস করেন ত্বক এবং চুল দেখে মানুষের বয়স সম্পর্কে ধারণা করা যায়। তবে এই ধারণা অনেকটা ভুল প্রমাণিত হয় কয়েকজন বলিউড অভিনেত্রীর ক্ষেত্রে। মাধুরী দীক্ষিত, শিল্পা শেঠি, কারিশমা কাপুরের মতো তারকারা ৪০ পেরিয়েও যেন ২০ বছরের কিশোরী। এই সময়ের আলিয়া ভাটের মতো তরুণ অভিনেত্রীরাও শরীরকে নিয়ন্ত্রণ করছেন দক্ষতার সঙ্গে। অভিনেত্রীদের এই ফিটনেস ধরে রাখার পেছনে আছে বেশ কিছু গোপন রহস্য। আজ জানব তাদের খাদ্যাভ্যাস ও জীবনযাপন নিয়ে।

শিল্পা শেঠি
বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির বয়স ৪৬। তবে নতুন অভিনেত্রীদের সঙ্গে যেন পাল্লা দিয়ে বয়স কমাচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে মোটামুটি তার ফিটনেস রহস্য সম্পর্কে জানা যায়। এই তারকা প্রতিদিন ব্যায়াম করেন এবং শুধু রোববার মিষ্টি খান। তিনি যোগব্যায়াম এবং ধ্যানের পাশাপাশি জিমে তার কার্ডিও এবং শক্তি পরীক্ষা করেন।

ডায়েট প্ল্যান : শিল্পা শেঠি অ্যালোভেরার জুস দিয়ে তার দিন শুরু করেন। তার খাবারে কম কার্বোহাইড্রেট, বাদামি কার্বোহাইড্রেট অন্তর্ভুক্ত থাকে। প্রতিদিন ১৮০০ ক্যালোরি গ্রহণের সঙ্গে প্রোটিন সমৃদ্ধ খাবার খান।

জিম ও ওয়ার্কআউট : শিল্পা শেঠি সপ্তাহে দুদিন যোগের জন্য, এক দিন কার্ডিও ওয়ার্কআউটে এবং দুদিন শক্তি প্রশিক্ষণের জন্য বরাদ্দ রাখেন।

প্রিয়াঙ্কা চোপড়া
অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া নিজের সৌন্দর্য ধরে রেখেছেন কঠোর ডায়েট প্ল্যান এবং জিমের মাধ্যমে। ‘মিস ওয়ার্ল্ড-২০০০’ বুঝিয়েছেন সুশৃঙ্খল জীবনের কারণে একটি স্লিম এবং ফিট শরীর বজায় রাখা যায়।

ডায়েট প্ল্যান : সকালের নাস্তায় দুটি ডিম বা ওটমিল খান প্রিয়াঙ্কা। একই সঙ্গে এক গ্লাস স্কিমড দুধ পান করেন। তার দুপুরের খাবারের জন্য ডাল, শাকসবজি এবং সালাদসহ ২টি রুটি যথেষ্ট। সন্ধ্যার নাস্তার মধ্যে রয়েছে টার্কি স্যান্ডউইচ। রাতের খাবারের জন্য তিনি গ্রিলড চিকেন অথবা মাছ এবং স্যুপ পছন্দ করেন। স্বাভাবিকভাবে ওজন কমানোর জন্য কেউ তাদের খাদ্যে আদর্শ খাবার যোগ করার চেষ্টা করতে পারেন।

জিম ও ওয়ার্কআউট : প্রিয়াঙ্কা চোপড়ার ফিটনেস সিক্রেটের মধ্যে রয়েছে জিম, ইয়োগা, কার্ডিও এবং রিলাক্সেশন টেকনিক।

দীপিকা পাড়ুকোন
দীপিকা পাড়ুকোনের ঝলমলে সৌন্দর্য তার কঠোর পরিশ্রম এবং সুশৃঙ্খল জীবনযাপনের কারণেই সম্ভব হয়েছে। অভিনেত্রী কঠোর ডায়েট প্ল্যান এবং ওয়ার্কআউট রুটিনের কারণে তার ক্যারিয়ার জুড়ে স্লিম এবং ফিট শরীর বজায় রেখেছেন।

ডায়েট প্ল্যান : দীপিকা সকালের নাস্তায় দক্ষিণ ভারতীয় খাবার খান। ভাজা মাছ এবং শাকসবজির সঙ্গে ২টি রুটি তার দুপুরের খাবারের তালিকায় থাকে। সন্ধ্যার নাস্তার মধ্যে রয়েছে কফি এবং বাদাম। রাতের খাবারের জন্য তিনি সবজি এবং সালাদের সঙ্গে ২টি রুটি পছন্দ করেন।

জিম ও ওয়ার্কআউট : সকালে যোগব্যায়াম, আধা ঘণ্টা হাঁটা, ক্রাঞ্চ, পুশ-আপ এবং হালকা ওজন প্রশিক্ষণ তার ব্যায়ামের রুটিনের মূল বিষয়।

আলিয়া ভাট
কঠোর পরিশ্রম, কঠোর ডায়েট প্ল্যান এবং সুশৃঙ্খল জীবনের মাধ্যমে স্লিম এবং ফিট শরীর তৈরি করেছেন আলিয়া ভাট।

ডায়েট প্ল্যান : আলিয়ার সকালের নাস্তার মধ্যে রয়েছে কর্নফ্লেক্স, ডিম, চা বা কফি। দুপুরের খাবারের জন্য শাকসবজি এবং ডালের সঙ্গে রুটি। তিনি সন্ধ্যায় ফল খান। রাতের খাবারের তালিকায় থাকে সবজি এবং মুরগির মাংস দিয়ে রুটি।

জিম ওয়ার্কআউট : কার্ডিও, ইয়োগা, ওয়েট ট্রেনিং এবং ড্যান্স করা তার নিয়মিত রুটিন।

সোনম কাপুর
বলিউডের স্টাইল আইকন সোনম কাপুর। ফ্যাশনের সঙ্গে নিজের ফিটনেস নিয়েও বেশ সচেতন তিনি। তাই ডায়েট চার্ট ঠিকঠাকভাবে মেনে চলা ও নিয়মিত ওয়ার্কআউট করতে একদমই ভুল হয় না তার।

ডায়েট প্ল্যান : সোনম সকালের নাস্তায় খান আধা কাপ ফল, ২টা ডিম, গ্লুটেনমুক্ত টোস্ট, অ্যাভাকোডা, বাদামের দুধ দিয়ে তৈরি কফি। বিরতি দিয়ে খান ডালিম, গ্রিন টি। দুপুরের খাবারের তালিকায় থাকে ভাত, ডাল, মৌসুমি সবজি, মাছ, সালাদ ও ফলের রস। রাতের খাবারের তালিকায় রয়েছে বাড়িতে তৈরি স্যুপ, রান্না করা সবজি, ভাত, আলু কিংবা নুডুলস।

জিম ও ওয়ার্কআউট : সোনমের ওয়ার্কআউট পরিকল্পনায় থাকে কার্ডিও, ওজন প্রশিক্ষণ, যোগ, খেলাধুলা, নাচ, সাঁতার, ধ্যান।

কারিনা কাপুর
কারিনা কাপুরের ঝলমলে সৌন্দর্য এবং অত্যাশ্চর্য চেহারার কারণ তার ডায়েট প্ল্যান এবং নিয়মিত ব্যায়ামের রুটিন অনুসরণ করা।

ডায়েট প্ল্যান : কারিনা সকালের নাস্তায় এক গ্লাস দুধের সঙ্গে রুটির টুকরো খান। তার দুপুরের খাবারে থাকে রুটি, ডাল, সালাদ এবং স্যুপ। রাতে রয়েছে রুটি, সবজি, স্যুপ এবং ডাল। তিনি প্রতিদিন ৬-৮ বোতল ফুটানো পানি পান করেন। সন্ধ্যায় খান প্রোটিন শেক ও ফলমূল।

জিম ও ওয়ার্কআউট : ফ্রি হ্যান্ড এক্সারসাইজ, ইয়োগা, পাইলেটস, কার্ডিও এক্সারসাইজ তার প্রতিদিনের রুটিন।

পরিণীতি চোপড়া
বলিউডের মেধাবী অভিনেত্রী পরিণীতি চোপড়া তার অতিরিক্ত চর্বি ঝরাতে বেশ পরিশ্রম করেছেন।

ডায়েট প্ল্যান : পরিণীতি দিন শুরু করেন লেবুর রস মেশানো ১ কাপ গরম পানি পান করে। সকালের নাস্তায় খান ১টি বাদামি রুটি এবং ২টি সিদ্ধ ডিম এবং এক গ্লাস স্কিমড দুধ। দুপুরের খাবারের মধ্যে রয়েছে রুটি, ডাল এবং সবজি। রাতে শাকসবজি, স্কিমড দুধ এবং কম চর্বিযুক্ত খাবার পছন্দ করেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -