শনিবার, জুন ১৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাবঙ্গবন্ধু সেতুতে বেড়েছ যানবাহন পারাপার, একদিনে সোয়া ২ কোটি টাকার টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে বেড়েছ যানবাহন পারাপার, একদিনে সোয়া ২ কোটি টাকার টোল আদায়

নিজস্ব প্রতিবেদক: কোরবানি ঈদ অর্থাৎ ঈদুল আজহা বাকি আর মাত্র এক সপ্তাহ। এই ঈদকে সামনে রেখে ইতোমধ্যে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। তারমধ্যে আগের তুলনায় পশু ও পণ্যবাহী ট্রাকের সংখ্যা। এছাড়া মহাসড়কে গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পেলেও স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে।

রবিবার (০৯ জুন) বিকালে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন ও টোলপ্লাজা এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। এদিকে, গত শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৩ হাজার ২৭৬টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয় ২ কোটি ১৩ লাখ ৪৩ হাজার টাকা।

এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১১ হাজার ২৯৮টি যানবাহন পারাপার হয়, এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৪ লাখ ২৪ হাজার ৬০০ টাকা এবং সিরাজগঞ্জে সেতু পশ্চিম অংশে ১১ হাজার ৯৭৮টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৯ লাখ ১৮ হাজার ৪০০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ঈদের ছুটির আগেই সেতু দিয়ে যানবাহন পারাপারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এরমধ্যে পশুবাহী ও পণ্যবাহী যানবাহনের চাপ আগের তুলনায় বেশি। তবে স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে। তিনি বলেন, এছাড়া বিগত ঈদের সময় টোল আদায়ে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেলক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -