শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়বাংলাদেশকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা

বাংলাদেশকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা

নিউজ ডেস্ক: অভ্যন্তরীন ও আন্তর্জাতিক কোনো ষড়যন্ত্রই রুখতে পারছেনা বিশ্ববাসীর কাছে বাংলাদেশের উন্নতি ও সমৃদ্ধির গল্প। মধ্যম আয়ের দেশে প্রবেশ করে দেশ আজ উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে নেয়ায় জাতিসংঘের মহাসচিব সরকারকে ভিডিও শুভেচ্ছা বার্তা পাঠালে সেই কথাই যেন প্রমাণিত হয়।

ক্ষুধা ও দারিদ্রতার সংগ্রামে বাংলাদেশ বিগত বছরগুলোতে যে অগ্রগামী ভূমিকা পালন করে তা ছড়িয়ে পড়েছে বিশ্ব দরবারে। আর সেই প্রশংসা বাণীই ধ্বনিত হয় জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুটেরেসের ভিডিও বার্তায়। জাতিসংঘের উন্নয়ন কার্যক্রমের অফিসিয়াল ফেসবুক পেইজের এই ভিডিওতে তিনি বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে প্রবেশ করায় তার আনন্দের কথা প্রকাশ করেন। উন্নয়নশীল দেশে পরিণত হওয়াকে বাংলাদেশের জন্যে মাইলফলক হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। তিনি বলেন এটি স্পষ্টভাবে ইঙ্গিত দেয় যে, বাংলাদেশ কোটি জনগণের দারিদ্র্য ও ক্ষুধা মুক্তির অঙ্গীকারসহ অন্তর্ভুক্তিমুলক ও ক্রমবর্ধনশীল অর্থনীতি প্রতিষ্ঠায় কাজ করছে।

এছাড়া সর্বক্ষেত্রে নারীর অধিকার বাস্তবায়ন করে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করায় ও শিক্ষার সুযোগ প্রসারের ক্ষেত্রে সাফল্যের জন্যে বাংলাদেশকে সাধুবাদ জানান তিনি। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা এবং টেকসই উন্নয়ন এজেন্ডা ২০৩০ বাস্তবায়নের জন্য এরকম দূরদর্শিতা, দৃঢ় জাতীয় নেতৃত্ব এবং বিচক্ষণ নীতি ও কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শুভেচ্ছা বার্তার পর জাতিসংঘ মহাসচিবের প্রশংসা বাণী বহির্বিশ্বের কাছে বাংলাদেশের মর্যাদা শুধু বৃদ্ধিই করছেনা, বাংলাদেশকে দিচ্ছে নতুন পরিচিতি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -