বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeখেলাধুলামেসির সঙ্গে রোনালদোর দ্বৈরথ....

মেসির সঙ্গে রোনালদোর দ্বৈরথ….

৯ বছর সান্তিয়াগো বার্নাব্যুতে কাটানোর পর হঠাৎ করেই রিয়াল মাদ্রিদ ছেড়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যোগ দিলেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। রোনালদোর তুরিনে গিয়ে নাম লেখানোর পর থেকেই নিশ্চিত হয়ে যায়, লিওনেল মেসির সঙ্গে প্রায় এক দশক ধরে তার যে দ্বৈরথ চলছিল, তার আপাতত অবসান হয়ে গেলো।

বিষয়টা এখন ভিষণ মিস করছেন লিওনেল মেসির ক্লাব বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। তিনি এ নিয়ে সরাসরি কথাও বলেছেন। এক কথায় জানিয়ে দিলেন, রোনালদোর জুভেন্টাসে যোগ দেয়ার অর্থই হলো, লিওনেল মেসির সঙ্গে যে দ্বৈরথ তার ছিল, তার মধ্যে বিশাল একটি পরিবর্তন আনা। ভালভার্দে বলেন, ‘রোনালদোর এই চলে যাওয়ার অর্থই হচ্ছে, লিওনেল মেসির সঙ্গে তার যে দ্বৈরথ ছিল, সেটা শেষ হয়ে যাওয়া। কারণ, মানুষ খুব কমই একজনকে ছাড়া আরেকজনের নাম উচ্চারণ করতো।’

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে নাম লেখান ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর থেকেই লিওনেল মেসির সঙ্গে তার দ্বৈরথের সৃষ্টি হয়। সেটা এতটাই যে, এই সময়টাতে ফিফা বর্ষসেরা কিংবা ব্যালন ডি’অর পর্যন্ত জিততে পারেনি আর কোনো ফুটবলার। জিতেছে কেবল তারা দু’জন।

রোনালদো চলে যাওয়ার পর এখনও তার জায়গাটা পূরণ করার জন্য বড় কাউকে দলে নিয়ে আসেনি রিয়াল মাদ্রিদ। দলবদলের বাজারে চলছে শেষ সপ্তাহের গুঞ্জন। রিয়ালে সত্যি সত্যি কেউ আসবে কি না এখনও নিশ্চিত নয়।

আর্নেস্তো ভালভার্দে কিন্তু সে দিকে তাকিয়ে আছেন পুরোপুরি। রিয়াল মাদ্রিদ কাকে নিয়ে আসে, কাকে দিয়ে রোনালদোর জায়গা পূরণ করে, সেটাই এখনও দেখার বিষয়। তিনি বলেন, ‘প্রচুর মানুষ এখন রিয়ালের এই সিদ্ধান্তটির দিকে তাকিয়ে আছে। এমনকি আমিও। তারা কাউকে আনবে কি আনবে না- সেটাও একটা দেখার বিষয়। রোনালদো চলে যাওয়ার পরের পরিস্থিতি তারা কিভাবে সামলে নেয়, সেটাও দেখতে চাই আমরা। এটাও সত্য, রোনালদো এখন অন্য ক্লাবে। সুতরাং, এর প্রভাব লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে কেমন পড়ে সেটাও দেখার বিষয়।’

বার্সেলোনা কোচ ভালভার্দে একই সঙ্গে কথা বলেছেন, তার দলের নতুন চারজন নিয়েও। তাদের আগমণে তিনি খুব খুশি। এই চারজন হলেন, ম্যালকম, ক্লেমেন্টে লেঙলেট, আর্থার এবং আর্তুরো ভিদাল।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -