বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeখেলাধুলাযেকারনে আর্জেন্টিনার সুবিধা-অসুবিধা নিয়ে ভাবছে না ক্রোয়েশিয়া

যেকারনে আর্জেন্টিনার সুবিধা-অসুবিধা নিয়ে ভাবছে না ক্রোয়েশিয়া

নিউজ ডেস্কঃ সমীকরণ বলছে, এখনো পর্যন্ত সবচেয়ে জটিল অবস্থায় রয়েছে বিশ্বকাপের ‘ডি’ গ্রুপটি। তবে বাস্তবতা বলছে এই ‘ডি’ গ্রুপে ক্রোয়েশিয়াই রয়েছে সবচেয়ে চাপহীন। কেননা, প্রথম দুই ম্যাচ জিতেই শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে ফেলেছে তারা। বাকি থাকা একটি টিকিটের জন্য বেঁচে আছে নাইজেরিয়া, আইসল্যান্ড, আর্জেন্টিনা- তিন দলেরই সম্ভাবনা। এরই মধ্যে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সমীকরণটা আবার অনেকাংশেই নির্ভর করছে ক্রোয়েশিয়ার শেষ ম্যাচের উপর।

মঙ্গলবার রাতে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে ক্রোয়েশিয়া জিতলে সহজ হবে আর্জেন্টিনার পথ। তখন নাইজেরিয়াকে যে কোন ব্যবধানে হারালেই দ্বিতীয় রাউন্ডে চলে যাবেন মেসি-হিগুয়াইনরা। তবে আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়াকে হারিয়ে দেয়, তখন আবার আর্জেন্টিনাকে পরের পর্বে যেতে তাকিয়ে থাকতে হবে গোল ব্যবধানের দিকেও। লা আলবিসেলেস্তেদের এমন চিন্তার ম্যাচে ক্রোয়েশিয়ান কোচ জ্লাতকো দালিচ আগেই ঘোষণা দিয়ে রাখলেন, শেষ ম্যাচে মাঠে নামাবেন না মারিও মানজুকিচ, ইভান রাকিটিচ, আনতে রেবিচ ও সিমে ভ্রাসালকোদের মতো বড় তারকাদের। দালিচের এমন সিদ্ধান্তে চিন্তার ভাঁজ আরও বড় হয়েছে আর্জেন্টাইন সমর্থকদের। অনেকেই অনুরোধ করেন, যাতে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে ক্রোয়েটরা; কিন্তু আর্জেন্টিনার এমন কোন অনুরোধ বা আর্জেন্টাইনদের কোন সুবিধা-অসুবিধার কথা ভাবছে না ক্রোয়েশিয়া। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ক্রোয়েশিয়ার কোচ।

দালিচ জানান, আগের দুই ম্যাচের মতো করেই প্রস্তুতি নিয়েছে তার দল। আগের মতোই জয়ের জন্য মাঠে নামবে তারা। এতে করে অন্য কোন দলের কি হবে তা নিয়ে ভাবছে না ক্রোয়েশিয়া। দালিচ বলেন, ‘আমরা প্রথম দুই ম্যাচে যেমন প্রস্তুতি নিয়েছি, ঠিক একইভাবে এই ম্যাচের প্রস্তুতিও নিয়েছি। আমরা এখানে জিততে এসেছি। গোল হজম করতে আসিনি। আমরা শীর্ষস্থান চাই।’ তিনি আরও যোগ করেন, ‘আমাদের জয়-পরাজয়ের কারণে কোন দলের অবস্থা কেমন হচ্ছে তা নিয়ে চিন্তিত নয়ই। দলের খেলা নিয়েই আমাদের সব আলোচনা হয়েছে। অন্যরা কে কি বলছে সেটা একান্তই তাদের ব্যাপার।’ সংবাদ সম্মেলনে কোচের সাথে একমত প্রকাশ করেন ক্রোয়াট মিডফিল্ডার মিলান বাদেলজও।

তিনি বলেন, ‘এখন যদি সমীকরণটা ঠিক উল্টো হত? কেউ কি আমাদের জন্য আলাদা কিছু ভাবত? আমরা এখন যে অবস্থায় আছি, সব দল গ্রুপ পর্বে এমনটাই চেয়েছিল। ম্যাচের দিন আমরা কিভাবে খেলব, কারা খেলব এটা সম্পূর্ণ কোচের হাতে।’

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -