বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeঅপরাধসখীপুরে মাদ্রাসার নৈশপ্রহরী নিয়োগ বাতিলের দাবীতে লিখিত অভিযোগ

সখীপুরে মাদ্রাসার নৈশপ্রহরী নিয়োগ বাতিলের দাবীতে লিখিত অভিযোগ

এম সাইফুল ইসলাম শাফলুঃ টাঙ্গাইলের সখীপুরে মাদ্রাসার নৈশপ্রহরী নিয়োগ অস্বচ্ছ দাবী করে নিয়োগ বাতিল চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন মাদ্রাসার একাধিক অভিভাবক সদস্য। উপজেলার চতলবাঈদ করটিয়া পাড়া দাখিল মাদ্রাসার নিয়োগ নিয়ে এ ঘটনা ঘটেছে। এ নিয়ে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানাযায়, করোটিয়া পাড়া দাখিল মাদ্রাসায় গত ১৪ তারিখ একজন নৈশপ্রহরী নিয়োগ হয়। ওই নিয়োগ প্রক্রিয়ার সকল কার্যক্রম গোপনে সম্পন্ন করে মাদ্রাসার সুপার ও সভাপতি । বিধি মোতাবেক এই নিয়োগ পরীক্ষা সংশ্লিষ্ট মাদ্রাসায় হওয়ার কথা থাকলেও পাশবর্তী নলুয়া সিনিয়র মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। এতে পছন্দের প্রার্থীকে নিয়োগ এবং অর্থ লেনদেন হয়েছে বলে ধারণা করা যায়। এ নিয়ে ওই মাদ্রাসার অভিভাবক সদস্যদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষনীয়।
অভিভাবক সদস্য মো. মনিরুজ্জামান বলেন, এক মাদ্রাসার নিয়োগ পরীক্ষা যখন অন্য মাদ্রাসায় অনুষ্ঠিত হয় সেখানে অর্থ লেনদেন বা কারসাজি হয় নাই কী করে বিশ্বাস করি। তাই এই নিয়োগ বাতিল করে পুনরায় নিয়োগ পরীক্ষার দাবী করছি।
মাদ্রাসার সুপার আব্দুল জব্বার বলেন, নিয়োগ নিয়ে কোন অস্বচ্ছতা নাই। ডিজির প্রতিনিধি এই নিয়োগের জন্য আমাদের ফোন করে নলুয়া মাদ্রাসায় যেতে বললে আমরা সেখানে যাই। সেখানে যথাযথ আইন মেনেই নিয়োগ পরীক্ষা হয়েছে।
মাদ্রাসার সভাপতি মো. জুলহাস উদ্দিন বলেন, নিয়ম মেনেই নিয়োগ দেওয়া হয়েছে। এখানে অস্বচ্ছ বলে কিছু নাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ হোসেন পাটওয়ারী বলেন, এ নিয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দিয়েছি। তদন্ত সাপেক্ষ যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -