বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
Homeটাঙ্গাইল জেলাস্বাধীনতা বিরোধীচক্র আবার মাথা চারা দিয়ে উঠছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্বাধীনতা বিরোধীচক্র আবার মাথা চারা দিয়ে উঠছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী জাতীয় দ্বাদশ সংসদ নিবার্চনকে সামনে রেখে স্বাধীনতা বিরোধীচক্র আবার মাথা চারা দিয়ে উঠছে। স্বাধীনতার পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিহত করতে হবে। মুক্তিযোদ্ধাদের মধ্যে মত পথের পার্থক্য থাকতে পারে। কিন্তু স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ১৯৭২ সালের ২৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদতলে কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধে বীরোত্তগাথা ভুমিকার জন্য বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তমের ভূয়সী প্রশংসা করে মন্ত্রী বলেন, কাদের সিদ্দিকীই একমাত্র ব্যক্তি যিনি বেসামরিক থেকে দেশের সর্বোচ্চ বীরোত্তম খেতাব পেয়েছেন। কাদেরিয়া বাহিনীর গৌরবগাঁথা ভূমিকা ও বাংলাদেশ সৃষ্টিতে শুধূ অনস্বীকার্যই নয় গৌরব উজ্জল।

মন্ত্রী বলেন, ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর বঙ্গবীর প্রতিবাদ না করলে আমরা বাঙ্গালিজাতী কলংকিত হয়ে থাকতাম। তার নেতৃত্বে যারা সেদিন জীবনবাজী রেখে প্রতিবাদ করেছিলেন তারা সবাই জাতিকে কলংকমুক্ত করেছে। জাতি সেজন্য তাদের কাছে চির কৃতজ্ঞ। বঙ্গবন্ধুকে হত্যার পর আমি মনে মনে প্রতিবাদ করেছি। কিন্তু বাস্তবে তো আমি কিছু করতে পারিনি।

তিনি আরও বলেন, আমিতো যুদ্ধে নামিনি। অন্য কেউ প্রতিবাদ করে নাই। সবাই মেনে নিয়েছে। বঙ্গবীরের নেতৃত্বে যারা সেদিন প্রতিবাদ করে প্রতিশোধ নেওয়ার জন্য সীমান্ত ও ভারতে গিয়ে যুদ্ধ করেছেন। আমি তাদের স্যালুট জানাই। বঙ্গবীরকে অতীতের ভুল ভ্রান্তি মত পার্থক্য ভুলে গিয়ে আগামীতে এক হয়ে কাজ করার আহবান জানান।

কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রশাসক আবু এনায়েত করিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, ষাটের দশকের অন্যতম কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দকীর স্ত্রী নাছরীন কাদের সিদ্দকী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা তালুকদার বীর প্রতিক, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট ছালাম চাকলাদার প্রমুখ ।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -