রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাবিএনপি যতই আন্দোলনের কথা বলুক, কোনো আন্দোলন করতে পারবে না: কৃষিমন্ত্রী

বিএনপি যতই আন্দোলনের কথা বলুক, কোনো আন্দোলন করতে পারবে না: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন- একটা নির্বাচন সুষ্ঠু সুন্দর করার জন্য সংবিধানের ১২৬ এ নির্দেশ দেওয়া আছে। প্রধানমন্ত্রী থেকে শুরু করে আইজিপি, সেনাবাহিনীর প্রধান, মন্ত্রী, সচিব সকলের দায়িত্ব হবে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী চলা। তাদের নির্দেশ অনুযায়ী দেশ চলবে। কাজেই আওয়ামী লীগ এখানে কোনো বিষয় নয়। একটা আইনের আওতায় নির্বাচন কমিশন করা হয়েছে।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি যতই আন্দোলনের কথা বলুক, কোনো আন্দোলন করতে পারবে না। আমার দৃঢ় বিশ্বাস বিএনপি একটা পর্যায়ে গিয়ে নির্বাচনে আসবে। সেই পরিস্থিতি আমরা সৃষ্টি করবো ইনশাআল্লাহ। আমরা বার বার বলছি বাংলাদেশের সংবিধানে সুস্পষ্টভাবে লেখা আছে- যে সরকার ক্ষমতায় থাকবে সে সরকারই নির্বাচনের সময় দায়িত্বে থাকবে। আসলে নির্বাচন পরিচালনা করা সরকারের কোনো দায়িত্ব নাই। এটির দায়িত্ব নির্বাচন কমিশনের।

আগামী ৭ নভেম্বর টাঙ্গাইল স্টেডিয়াম মাঠে আয়োজিত টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে শুক্রবার (৪ নভেম্বর) সকাল ১১টার দিকে সম্মেলনের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, এ সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য ষড়যন্ত্র আর তত্ত্বাবধায়ক সরকারের জন্য অহেতুক দাবি, যে দাবির কোনো যৌক্তিকতা নাই। এ সব মোকাবিলা করার জন্য জেলা আওয়ামী লীগের সম্মেলনটি গুরুত্বপূর্ণ।

মন্ত্রী আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপর হচ্ছে রাজনৈতিক সংগঠনগুলো। এক দিকে টাঙ্গাইলের মুক্তিযুদ্ধের চেতনা, অপর দিকে সামনের নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল বিশেষ করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী দলগুলো তৎপর। দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চেষ্টা করছে।’

এসময় উপস্থিত ছিলেন- টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের), সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু ও ছোট মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমেদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -