শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাদুর্নীতিবিরোধী সাইকেল র‌্যালি মধুপুরে

দুর্নীতিবিরোধী সাইকেল র‌্যালি মধুপুরে

নিউজ টাঙ্গাইল ডেস্ক: ‘দুর্নীতি বিজয়ের চেতনার পরিপন্থী’ এই প্রতিপাদ্যে দুর্নীতিবিরোধী সাইকেল র‌্যালি করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক) মধুপুর ও ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) ফ্রেন্ডস গ্রুপ। রোববার (০৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মধুপুর কলেজের সামন থেকে শুরু হয়ে পৌর এলাকার প্রায় ১৫ কিলোমিটার রাস্তায় তারা এ  সাইকেল র‌্যালি করে সনাক কার্যালয়ে গিয়ে শেষ করে।
র‌্যালির উদ্বোধন করেন সনাক সভাপতি ডা. মীর ফরহাদুল আলম মনি। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন- সনাকের সহ সভাপতি সাংবাদিক শহিদুল ইসলাম। সঞ্চালনা করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) এরিয়া ম্যানেজার মো. হাবিবুর রহমান চৌধুরী।উদ্বোধনী পর্বে বক্তারা বলেন, বিজয়ের চেতনায় দুর্নীতির বিরুদ্ধে আমরা সকলে এক। কেননা দুর্নীতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি। ০৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। আর এই দিবসকে কেন্দ্র করে তরুণদের সাইকেল র‌্যালির দাবি হচ্ছে, চাই গণতন্ত্র, সুশাসন, জবাবদিহিতা, সম-অধিকার, সাম্প্রদায়িক সম্প্রীতি, সহিংসতামুক্ত ও দুর্নীতিমুক্ত প্রিয় দেশ। এসময় তারা দুর্নীতিকে বৈশ্বিক সমস্যা হিসেবে চিহ্নিত করে এর নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সক্রিয় এবং কার্যকর কর্মপন্থা নির্ণয়ে সরকারের প্রতি আহ্বান জানান।
পরে টিআইবি’র সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) ফ্রেন্ডস গ্রুপের অংশগ্রহণে মধুপুর ডিগ্রি কলেজের সামন থেকে দুর্নীতি বিরোধী সাইকেল র‌্যালি বের হয়। র‌্যালিতে ৪৫ জন ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য অংশগ্রহণ করেন।এসময় তারা দুর্নীতিবিরোধী স্লোগান প্রচারসহ ৫ ও ৬ ডিসেম্বর থানার মোড় মধুপুর অডিটরিয়ামে উপজেলা প্রশাসন ও সনাক-টিআইবি, মধপুরের উদ্যোগে আয়োজিত ২দিনব্যাপী তথ্য মেলায় আমন্ত্রণ জানিয়ে সাধারণ জনগণের মাঝে লিফলেট বিতরণ করেন।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -