মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে গেলেন বিএনপি নেতা আজগর আলী

টাঙ্গাইলে উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে গেলেন বিএনপি নেতা আজগর আলী

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন টাঙ্গাইল সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী।

শুক্রবার (১০ মে) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে এক জরুরি সংবাদ সম্মেলনে মনোনয়য়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন তিনি।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইল সদর উপজেলায় তিনি চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। গত ৫ মে রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তিনি বৈধ প্রার্থী হন। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ ও দলের হাই কমান্ডের অন্যান্য নেতৃবৃন্দ এবং জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদকের পরামর্শে তিনি উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

তিনি আরও জানান, টাঙ্গাইল সদর উপজেলায় সবচেয়ে বেশি জনপ্রিয় প্রার্থী হওয়া সত্বেও তিনি দলের প্রতি আনুগত্য প্রকাশ করে প্রার্থীতা প্রত্যাহার করছেন। যদিও আগামি ১২ মে প্রার্থীতা প্রত্যাহারের তারিখ। তবে তিনি আজই শুক্রবার (১০ মে) তার প্রার্থীতার স্বপক্ষে দাখিলকৃত মনোনয়নপত্র অনলাইনের মাধ্যমে প্রত্যাহার করে নেবেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা বিএনপি নেতা আতাউর রহমান জিন্নাহ, সাদেকুল আলম খোকা, জিয়াউল হক শাহীন, কাজী শফিকুর রহমান লিটন, শহর বিএনপির সভাপতি মেহেদী হাসান আলীম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রৌফ, শহর বিএনপির সাধারণ সম্পাদক এজাজুল হক সবুজ প্রমুখসহ জেলা, সদর উপজেলা, শহর বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৮ জন চেয়ারম্যান, ৭ জন ভাইস চেয়ারম্যান এবং ২ জন সংরক্ষিত আসনের মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী মনোনয়নপত্র প্রত্যাহার করায় এ উপজেলায় মোট ৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর উপজেলায় আগামি ২৯ মে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে আগামী ১৩ মে। উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৪৩ হাজার ৫২৯ জন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -