মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাঅবরোধে টাঙ্গাইলে ট্রেনে বেড়েছে যাত্রীদের চাপ

অবরোধে টাঙ্গাইলে ট্রেনে বেড়েছে যাত্রীদের চাপ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি-জামাতের এক দিনের হরতাল কর্মসূচি পর তৃতীয় দিনের অবরোধ কর্মসূচি আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) শেষ হচ্ছে। অবরোধের কারণে টাঙ্গাইল জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় বাস পরিবহনখাতে প্রভাব পড়েছে। তবে, স্বাভাবিকের তুলনায় রেলপথে ব্যাপকহারে ট্রেনে যাত্রীর চাপ বেড়েছে।

সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত সরেজমিনে টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশন, বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন ঘুরে অতিরিক্ত যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। অবরোধে সড়কপথে দূরপাল্লার গণপরিবহন চলাচল না করায় নিরাপদে গন্তব্যে পৌঁছতে ট্রেনযোগে ঢাকা ও উত্তরবঙ্গ যাতায়াত করছেন যাত্রীরা।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বিভিন্ন জায়গায় পুলিশ দিয়েছে। এছাড়া মহাসড়কের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীরা হরতাল-অবরোধ বিরোধী অবস্থান করছে। মহাসড়কে অবরোধের তৃতীয় দিনে হাতে-গোনা বাস চলাচল না করলেও তিন চাকার পরিহন মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের অপেক্ষারত টাঙ্গাইলগামী রাজমিস্ত্রী ভোগান্তির শিকার হয়ে শফিকুল ইসলাম, এলেঙ্গাগামী দিন মজুর মহর আলীসহ অনেকে বলেন, তিন ধরে হরতাল- অবরোধের কারণে মহাসড়কে বাস চলছে না। লেগুনা বা সিএনজিতে যাতায়াত করছি। কিন্তু বাসের তুলনায় দ্বিগুণ টাকা ব্যয় হচ্ছে।

টাঙ্গাইল রেল স্টেশনের যাত্রী সাত্তার মিয়া বলেন, বিশেষ কাজে ঢাকা যাওয়ার প্রয়োজন হওয়ায় সকাল থেকে মহাসড়কে দাঁড়িয়ে থেকে কোনো বাস পাইনি। পরে ট্রেনে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে টিকিট কেটে অপেক্ষা করছি। কিন্তু স্বাভাবিকের চেয়ে ট্রেনে কয়েকগুণ বেশি যাত্রীর চাপ। পা রাখার জায়গা নেই।

সালমা আক্তার বলেন, এক সপ্তাহ ধরে বাবার বাড়ি আসছি ছেলে মেয়ের স্কুল কোচিং বন্ধ যাচ্ছে। ছেলেমেয়ের পড়ালেখার ক্ষতি হচ্ছে। রাস্তায় গাড়ি চলছে না তাই ছোট ভাইকে নিয়ে ট্রেনে ঢাকা যাচ্ছি। দেশের অবস্থা স্বাভাবিক না হলে আমরা সাধারণ মানুষ বিপদে পড়ে যাব।

টাঙ্গাইল রেলস্টেশন পুলিশ এএসআই আবু বক্কর জানান, অবরোধের কারণে অসংখ্য লোকজন রাজধানীর ঢাকাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ট্রেনে যাতায়াত করছে। এছাড়া কোন ব্যক্তি যাতে নাশকতার জিনিসপত্র নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে সে জন্য ট্রেনের যাত্রীদের তল্লাশী করা হচ্ছে।

টাঙ্গাইল জেলা রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের ইনচার্জ রেজাউল করিম বলেন, অবরোধে রেলপথে প্রভাব পড়েনি। এ রুটে নিয়মিত ট্রেন চলাচল করছে এবং স্বাভাবিকের চেয়ে যাত্রী চাপ বেড়েছে। এছাড়া টাঙ্গাইলে রেলপথে কোনো ধরণের অরাজকতা হয়নি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -