শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাসখিপুরসখীপুরে হাবিবের আত্মহত্যা নিয়ে শুরু হয়েছে নানা নাটকীয়তা

সখীপুরে হাবিবের আত্মহত্যা নিয়ে শুরু হয়েছে নানা নাটকীয়তা

 

এম সাইফুল ইসলাম শাফলু:
টাঙ্গাইলের সখীপুরে এক যুবকের আত্মহত্যার ঘটনা নিয়ে নানা নাটকীয়তার সৃষ্টি হয়েছে। আত্মহত্যার প্ররোচনায় জড়িতরা বিভিন্নভাবে গোপন বৈঠকে হুমকি-ধামকি দিয়ে বিষয়টি মিমাংসার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ ওঠেছে। এ নিয়ে গত কয়েকদিন ধরে ওই এলাকায় চলছে ব্যাপক তোলপাড়।
নিহত হাবিবুরের পরিবার ও স্থানীয়রা জানান, গত ২৫ অক্টোবর রাতে উপজেলার বড়চওনা গ্রামের আবদুল মজিদের বাড়ি থেকে একটি অগভীর নলকূপের মোটর চুরি হয়। হাবিবকে (২৫) চুরির ঘটনায় অভিযুক্ত করে ২৬ অক্টোবর রাতে ওই বাজারের খাদ্য ব্যবসায়ী কামাল হোসেনের দোকানে এক সালিশি বৈঠক বসে। ওই সালিশে হাবিব চুরির কথা অস্বীকার করলেও মাতাব্বরেরা তাকে চোর সাব্যস্ত করে জনসম্মুখে পিটুনি দিয়ে চার হাজার টাকা জরিমানা করেন। এ ঘটনায় ২৭ অক্টোবর ভোরে চোরের অপবাদ সইতে না পেরে হাবিব গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করে। হাবিব ওই গ্রামের মোটের পুকুরপাড় এলাকার খোরশেদ আলমের ছেলে।
ওই সালিশে মাতাব্বরেরা নিজেদের উপস্থিতি থাকার কথাও অস্বীকার করলেও ব্যবসায়ী কামাল হোসেন জানান, সালিশে আমান উল্ল্যাহ, নজরুল চৌধুরী, স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান, শফিকুল ইসলাম, আবদুল গফুর মিয়া, আবদুল হালিম (অব. পুলিশ সদস্য), নয়া মিয়া, ইয়াজ উদ্দিন, আবু হানিফ হানুসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। সকলের সম্মতিতেই হাবিবকে চোর সন্দেহে চর-থাপ্পর মারা হয়।
নিহত হাবিবুরের বড় ভাই হারুন মিয়া বলেন, ‘আমার ভাইয়ের স্ত্রী ও ছয় মাস বয়সের একটি সন্তান রয়েছে। এখন তারা কোথায় যাবে। রাজমিস্ত্রীর কাজ করে কোনো রকমে তাদের সংসার চলতো।’
ওই সালিশে উপস্থিত এক মাতাব্বর নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বিচারে মোটর চুরি করার কথা স্বীকার করায় হাবিবুরের বাবার উপস্থিতিতেই মারধর ও জরিমানা করা হয়।’
এ বিষয়ে সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে কাউকে অভিযুক্ত করে এখনো মামলা হয়নি। নিহতের বড় ভাই হারুন মিয়া একটি অপমৃত্যু মামলা করেছেন। লাশের ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -